শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

বাহুবলে বাজার নিয়ন্ত্রণে তৎপর প্রশাসন : মূল্য স্থিতিশীল, ক্রেতাদের সন্তুষ্টি

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : বাহুবলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি’র মূল্য নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন নিয়মিত তৎপর থাকায় মূল্য স্থিতিশীল রয়েছে। এতে ক্রেতাগণের মাঝে সন্তুষ্টি প্রকাশ পেয়েছে। নিয়মিত বাজার মনিটরিং করে জরিমানা আদায় করায় চাল, ডাল, সবজি, মাছসহ নিত্যপ্রয়োজনীয় সকল দ্রব্যাদির দাম সহশীল পর্যায়ে অবস্থান করছে। ইতিমধ্যে অধিকমূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রি ও সঠিক মূল্যতালিকা না থাকার অভিযোগে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানকে লক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও পরবর্তীতে একই অভিযোগ প্রমাণিত হলে ঐ ব্যবসা প্রতিষ্ঠানকে সীলগালাসহ মালিককে কারাদন্ড প্রদানের মতো কঠিন শাস্তির বার্তা দিচ্ছেন প্রশাসনের কর্তাগণ। এর ফলস্বরূপ বাজারে সকল দ্রব্যাদির দাম সহশীল পর্যায়ে পৌছেছে।


এদিকে প্রতিদিনের ন্যায় শুক্রবার (২৭ মার্চ) বিকালেও উপজেলার বিভিন্ন বাজার মনিটরিং চালিয়েছে উপজেলা প্রশাসন। অভিযানকালে অধিকমূল্যে ডান বিক্রি এবং চালের আড়তে সঠিক মূল্যতালিকা না থাকায় ডুবাঐ বাজারের দুই মুদি দোকান মালিককে ২ হাজার টাকা জরিমানা আদায় করেছে মোবাইল কোর্ট। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদারের নেতৃত্বাধীন মোবাইল কোর্ট এ জরিমানা আদায় করে।


অন্যদিকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খ্রিষ্টফার হিমেল রিছিনের নেতৃত্বে মোবাইল কোর্ট উপজেলার ডুবাঐ, পুটিজুরী, স্নানঘাট ও মহাশয়ের বাজারে অভিযান চালিয়ে পাঁচ মুদি দোকান মালিককে মূল্যতালিকা না রাখার অভিযোগে ১১ হাজার টাকা জরিমানা আদায় করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com